দেশে গণতন্ত্র ও আইনের শাসন দরকার

গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেছেন, দেশে গণতান্ত্রিক পরিবেশ দরকার, আইনের শাসন দরকার।

মঙ্গলবার বিকেলে রাজধানীর আরামবাগে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ঢাকা মহানগর উত্তর ও ঢাকা মহানগর দক্ষিণ শাখার এক যৌথ কর্মিসভায় তিনি এসব কথা বলেন।

কামাল হোসেন বলেন, তিনি বাংলাদেশের ৫০ বছর পূর্তিটা গণতান্ত্রিক পরিবেশে করতে চান। এ জন্য কাজ করে যেতে হবে। দেশে পূর্ণ গণতান্ত্রিক পরিবেশ দরকার, আইনের শাসন দরকার। জনগণ ক্ষমতার মালিক উল্লেখ করে কামাল হোসেন বলেন, স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে জনগণকে দেশের মালিক হিসেবে প্রতিষ্ঠা করতে হবে। এ ছাড়া কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠায় তিনি গণফোরামের কর্মীদের কাজ করে যাওয়ার আহ্বান জানান।

গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া বলেন, ভবিষ্যতে দল ঐক্যবদ্ধ থাকলে তাঁরাই ক্ষমতায় আসবেন। গণফোরামকে তিনি সেভাবেই গড়ে তোলার কথা বলেন।

সভায় গণফোরামের সভাপতি মণ্ডলীর সদস্য মোহসিন রশীদকে আহ্বায়ক করে গণফোরামের ঢাকা মহানগর দক্ষিণ শাখা কমিটি এবং সভাপতিমণ্ডলীর আরেক সদস্য মেজর জেনারেল (অব.) আমসা আমিনকে আহ্বায়ক করে ঢাকা মহানগর উত্তর শাখা কমিটি গঠন করা হয়।

গণফোরামের ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, দলের নির্বাহী সভাপতি আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, সভাপতি মণ্ডলীর সদস্য মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ সাংগঠনিক সম্পাদক লতিফুল বারী হামিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest

সংস্করণ