কারখানা চালুর দাবিতে শ্রমিকদের মানববন্ধন

বকেয়া বেতন পরিশোধ এবং বন্ধ কারখানা পুনরায় চালুসহ কারখানার ম্যানেজারের বিচার দাবিতে মানববন্ধন করেছে রাজধানীর খিলক্ষেতের নাব ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, তিন মাসের বেতন বাকি রেখে মালিক বিদেশে পালিয়ে গেছেন। এরপর কারখানার ম্যানেজার ও জেনারেল ম্যানেজার ৭ মার্চ বেতন দিবে বলে জানান। কিন্তু আমরা ৭ তারিখ সকালে ফ্যাক্টরিতে এসে দেখি, সেখানে তালা ঝুলছে। এরপর ম্যানেজার ও জেনারেল ম্যানেজারের বাসায় খোঁজ নিয়ে কাউকে পাওয়া যায়নি।

তারা আরও বলেন, ফ্যাক্টরির মালিক ৭ মাস আগে বিদেশ চলে গেছেন। এতোদিন ম্যানেজার ও জেনারেল ম্যানেজার ফ্যাক্টরি পরিচালনা করতেন। তারা প্রায়ই বেতনের কথা বলে ঘুরাতেন আমাদের। শেষে তারা ৭ মার্চ বেতন পরিশোধের আশ্বাস দেন। তারা আমাদের তিন মাসের বকেয়া বেতনের টাকা নিয়ে পালিয়ে গেছেন।

এ ব্যাপারে পুলিশ কমিশনারের কার্যালয়, খিলক্ষেত থানা এবং গার্মেন্টস শ্রমিক লীগের কাছে অভিযোগ জানানো হয়েছে বলে বক্তারা জানান। মানববন্ধনে উপস্থিত ছিলেন কর্মী আমিনুল ইসলাম, নাব ফ্যাশনের লাইন ইনচার্জ ফারুক আলম, কর্মী নাসিমা খাতুনসহ অন্যান্য কর্মচারী-শ্রমিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest

সংস্করণ