ইংলিশ যুবাদের বিপক্ষে বাংলাদেশের ৮ উইকেটের জয়

আগের দিনই জয়ের সুবাস পাচ্ছিল বাংলাদেশ যুব দল। আজ রবিবার শেষ দিনে সেটি পেল পূর্ণতা। প্রথম যুব টেস্টে ইংলিশদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে আকবর আলীর দল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড যুব দল ১৫২ রানে গুটিয়ে যাওয়ার পর বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৩৫ রানের। স্বাগতিকরা সেটি সহজেই পেরিয়ে গেছে ১০ ওভারে।

প্রথম ইনিংসে বাংলাদেশ পেয়েছিল ১১৮ রানের বড় লিড। তৃতীয় দিন শেষে ইংলিশদের সংগ্রহ ছিল ৬ উইকেটে ৮৯। আজ চতুর্থ ও শেষ দিনে জর্জ হিল (৩২) ও লুক হোলম্যানের (২৯) ৪৫ রানের সপ্তম উইকেট জুটিতে ইনিংস হার এড়ায় সফরকারীরা। ১৮ রানের মধ্যে ইংলিশরা হারায় শেষ ৪ উইকেট।

আগের দিন ২ উইকেট নেওয়া মিনহাজুর রহমান এদিন নিয়েছেন আরো ৪টি। ২৮ রানে ৬ উইকেট নিয়েছেন তিনি। এর আগে প্রথম ইনিংসে নিয়েছিলেন ৩ উইকেট। আসাদুল্লাহ গালিব ৩০ রানে নিয়েছেন ৩ উইকেট। একটি উইকেট শাহাদাত হোসেনের।

ছোট লক্ষ্য তাড়ায় প্রথম ওভারেই শূন্য রানে বোল্ড হয়ে ফেরেন তানজিদ হাসান। এরপর বাংলাদেশকে জয়ের পথে এগিয়ে নেন অমিত হাসান ও শামিম হোসেন। জয় থেকে ১ রান দূরে থাকতে অমিত (১০) স্টাম্পড না হলে ৯ উইকেটেই জিততে পারত বাংলাদেশ। ২০ রানে অপরাজিত ছিলেন শামীম। ছক্কায় দলের জয় নিশ্চিত করা পারভেজ হোসেন ইমন অপরাজিত থাকেন ৬ রানে।

ম্যাচে ৯ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন মিনহাজুর। প্রথম ইনিংসে দলকে বড় লিড এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল অধিনায়ক আকবর আলীর ৮২ ও শাহাদাত হোসেনের ৮৪ রানের দুটি ইনিংস।

এই জয়ে দুই ম্যাচ সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ যুব দল। আগামী ১৫ ফেব্রুয়ারি একই মাঠে শুরু হবে শেষ ম্যাচ। এর আগে একমাত্র টি-টোয়েন্টি জয়ের পর ইংলিশদের ওয়ানডে সিরিজে ৩-০ তে হোয়াইটওয়াশ করে স্বাগতিকরা।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ১ম ইনিংস: ২৮০ ও ২য় ইনিংস: ১৫২

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১ম ইনিংস: ৩৯৮/৯ ডিক্লে. ও ২য় ইনিংস: (লক্ষ্য ৩৫) ৪০/২

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৮ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: মিনহাজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest

সংস্করণ