‘সম্মান ফাউন্ডেশন’-এর মে দিবস উদযাপন

মহান ‘মে দিবস’-এর প্রাক্কালে জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন মূলক ও সামাজিক সংস্থা ‘সম্মান ফাউন্ডেশন’-এর উদ্যোগে অপরাজেয় বাংলার পাদদেশে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘সরকার’ গৃহকর্মীদের শ্রমিক হিসেবে স্বীকৃতি দিয়েছেন। সে উপলক্ষে ‘সম্মান ফাউন্ডেশন’-এর পক্ষ থেকে হাজার হাজার নির্যাতিত ও নিহত সাহায্যকর্মীদের উদ্দেশ্যে ‘ক্ষমা প্রার্থনার’ অনুষ্ঠানে দেশের বিশিষ্ট নাগরিকবৃন্দ অংশগ্রহণ করেন।

গৃহকর্মীদের প্রতি ‘সম্মান প্রদর্শন’ এবং যে সমস্ত ‘সাহায্যকারী হাত’ যারা আন্তরিকতার সাথে আমাদের গৃহকর্মে সহায়তা করেন তাঁদের প্রতি ‘ন্যায় ও ন্যায্য অধিকার’ (যা তাঁরা প্রাপ্য) প্রতিষ্ঠার লক্ষ্যে প্রতিবছর ‘সম্মান ফাউন্ডেশন’-এর এ ক্ষুদ্র আয়োজন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড.আ আ ম স আরেফিন সিদ্দিক, উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহফুজ আনাম, প্রকাশক ও সম্পাদক, দি ডেইলি স্টার। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ‘সম্মান ফাউন্ডেশন’ এর চেয়ারম্যান ও স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা বিশেষজ্ঞ অধ্যাপক রুবায়ুল মোর্শেদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনজিও বিশেষজ্ঞ ও উন্নয়ন গবেষক এবং আন্তর্জাতিক

মানবাধিকার কর্মী আসীফ মুনীর, বিশিষ্ট লেখক ও নাট্য ব্যক্তিত্ব রফিক সোলায়মান, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও বিজ্ঞাপন নির্মাতা জনাব এস. এ. শাহরিয়ার রিপন প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষকগণ, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব, লেখক, আইনজীবী, সিনিয়র সাংবাদিক, নারীনেত্রী, মানবাধিকার কর্মী, ব্যবসায়ী, গৃহকর্মীসহ বিভিন্ন পেশাজীবীগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest

সংস্করণ