সরকারকে সংলাপের উদ্যোগ নেয়ার আহ্বান জানাবেন ড. কামাল

বর্তমানে নির্বাচনকে ‘প্রহসন’ উল্লেখ করে সরকারকে নতুন করে সংলাপের উদ্যোগ নেয়ার আহ্বান জানাবেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

শনিবার সকাল ১০টায় মতিঝিলে গণফোরাম কার্যালয়ে অনুষ্ঠিত দলের কেন্দ্রীয় কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বিষয়ে সরকারকে আনুষ্ঠানিকভাবে সংলাপ আয়োজনের আহ্বান জানানো হবে।

তিনি জানান, সভায় ড. কামাল হোসেন তার বক্তব্যে বলেছেন, ৩০ ডিসেম্বর সীমাহীন কারচুপি, নির্বাচনের আগের রাতে প্রশাসন ও নির্বাচনী কর্মকর্তাদের সহযোগিতায় দলীয় লোকজন ব্যালট বাক্স ভর্তি, ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে। গণফোরাম, ঐক্যফ্রন্ট ও জনগণ এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে।

তিনি আরও জানান, ‘সভায় ড. কামাল বলেন, আমরা বর্তমান সঙ্কট কাটানোর জন্য অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে পুনঃ নির্বাচন দাবি করছি। এই লক্ষ্যে সরকারকে সংলাপের উদ্যোগ নেয়ার দাবি জানানোর সিদ্ধান্ত হয়েছে।’

এদিকে আজ (শনিবার) বিকেল ৪টায় এ বিষয়ে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন ড. কামাল হোসেন। জানা গেছে, সংবাদ সম্মেলন থেকে সরকারকে সংলাপ আয়োজনের আহ্বান জানানো হবে।

এর আগে একাদশ জাতীয় নির্বাচনে ‘নজিরবিহীন’ কারসাজির অভিযোগ করে তা প্রত্যাখ্যান করেছে বিএনপি ও ঐক্যফ্রন্ট। পুনরায় নির্বাচনের দাবিও করেছে তারা। সেই নির্বাচনে মহাজোট পেয়েছে ২৮৮টি আসন। ঐক্যফ্রন্ট পেয়েছে ৮টি, আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন ৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest

সংস্করণ