বছরের প্রথম ম্যাচেই মেসির গোল, জয় বার্সার

দিনের প্রথম দুই ম্যাচে পয়েন্ট হারায় দুই প্রতিদ্বন্দ্বী দল রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদ। টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সামনে সুযোগ আসে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নেয়ার। সে সুযোগ কাজে লাগাতে ভুল করেনি আর্নেস্ত ভালভার্দের শিষ্যরা।

বছরের প্রথম ম্যাচেই স্প্যানিশ লা লিগায় গেতাফের বিপক্ষে ২-১ গোলে জিতেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। টানা চতুর্থ বছরের মতো বার্সেলোনার হয়ে বছরের প্রথম গোল করেন লিওনেল মেসি। দলের জয়ে অন্য গোলটি আসে লুইস সুয়ারেজের পা থেকে।

মিনিট বিশেক বাদে ব্যবধান দ্বিগুণ করেন উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। মেসির ফ্রি-কিক গেতাদের রক্ষণভাগ ঠিকঠাক বিপদমুক্ত করতে ব্যর্থ হলে বল পেয়ে যান সুয়ারেজ। দুর্দান্ত এক ভলিতে লিগে নিজের ১২তম গোলটি করেন তিনি।

তবে প্রথমার্ধের বিরতির আগেই এক গোল শোধ করে ফেলে গেতাফে। সতীর্থের ক্রস ডি-বক্সের মধ্যে পেয়ে অনায়াসে বল জালে ঠেলে দেন স্প্যানিশ ফরোয়ার্ড হাইমে মাতা। কিন্তু দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হওয়ায় বার্সেলোনার ২-১ গোলের জয়েই শেষ হয় ম্যাচ।

১৮ ম্যাচে ১২ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট হলো ৪০। সেভিয়ার মাঠে ১-১ গোলে ড্র করা আতলেতিকো মাদ্রিদ ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৩৩। চতুর্থ স্থানে উঠে আসা আলাভেসের পয়েন্ট ৩১। রিয়াল সোসিয়েদাদের কাছে ঘরের মাঠে ২-০ গোলে হারা রিয়াল মাদ্রিদ ৩০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest

সংস্করণ