মাসুদ রানার পরিচালক হলিউডের, বাজেট ৫০ কোটি টাকা

জাজ মাল্টিমিডিয়া নির্মাণ করতে যাচ্ছে কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা সিরিজের কয়েকটি চলচ্চিত্র। চলচ্চিত্রকে আন্তর্জাতিক পর্যায়ের করতে হলিউড থেকে পরিচাল্পক আনছে জাজ। এমনটাই প্রতিষ্ঠানটির অফিসিয়াল পেইজে জানানো হয়েছে।

জাজ বলছে, ‘মাসুদ রানা নিয়ে আমাদের পরিকল্পনা একটু অন্য রকম । একটু বড় পরিসরেই মাসুদ রানা বানানোর পরিকল্পনা করেছি । আর এই মাসুদ রানা দিয়েই আমরা আন্তর্জাতিক বাজারে বড় পরিসরে প্রবেশ করতে চাচ্ছি । যেহেতু আন্তর্জাতিক বাজারে প্রবেশ করার সিনেমা, তাই সিনেমাটি বানাবো আন্তর্জাতিক মানের।’

জানা গেছে, প্রথম পর্ব ধংস পাহাড়-এর স্ক্রিপ্ট লিখেছেন নাজিম উদ দৌলা। আর এটি ইংরেজিতে অনুবাদ করে আন্তর্জাতিক মানদণ্ডের করার জন্য হলিউডে পাঠানো হয়েছিল। যেট আজ নাকি জাজের হাতে এসে পৌঁছেছে।

পরিচালকের বিষয়ে জাজের বক্তব্য, কে হবে মাসুদ রানা বিজ্ঞাপনটি তৈরি করেছেন অমিতাভ রেজা এবং খুব ভালো বানিয়েছেন। তাই প্রথমে উনাকেই পরিচালনার প্রস্তাব দেই। কিন্তু উনার কথা হলো এক মিনিটের টিভিসি বানানো আর সম্পূর্ণ সিনেমা বানানো এক কথা নয় । কিন্তু উনি মাসুদ রানার সাথে যুক্ত থাকতে চান । ইনশাল্লাহ উনি মাসুদ রানা এর সাথে যুক্ত আছেন ।

জাজের কর্ণধার বাব্দুল আজিজ বলেন, অমিতাভ ভাই ও আমি, হলিউডের এক পরিচালককে ফাইনাল করলাম । যিনি একটি সায়েন্স ফিকশনসহ ৩টি সিনেমা তৈরি করেছেন এবং তার ঝুলিতে কিছু অ্যাওয়ার্ড ও আছে। উনি এক টগবগে তরুণ।

মাসুদ রানার সিনেমাটোগ্রাফার থাকবেন পাবলো ডায়াজ। যিনি অনেক বিখ্যাত হলিউড ছবির সিনেমাটোগ্রাফার ছিলেন। অ্যাকশন ডিরেক্টর হলিউড থেকে নেওয়া হচ্ছে। নাম ফিল টান, যিনি ট্রানফরমার, পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান-এর মতো ছবির অ্যাকশন ডিরেক্টর ছিলেন। টেকনিক্যাল টিম হলিউডের।

অভিনেতা/ অভিনেত্রী – গল্পে চরিত্র যে দেশের , অভিনেতা/ অভিনেত্রী নেবো সেই দেশ থেকে । যেমন : মাসুদ রানা, রাহাত খান, সোহানা, সলিল, কবির চৌধুরী – হবে বাংলাদেশের শিল্পী গন । সুলতা – হবে ভারতের কেউ । শেরডন একজন আমেরিকান মাফিয়া , তাই এই শিল্পী কে নেওয়া হবে হলিউড থেকে, কোন এক পরিচিত মুখ, ইতিমধ্যে ৩ জনের সাথে কথা হয়েছে (সংগত কারনেই নাম বলছি না) । আরও থাকবে একজন চাইনিজ মেয়ে । MR9 (মাসুদ রানার সাংকেতিক নাম) Girl হবে ৩ জন । একজন বাংলাদেশী, একজন ভারতীয় ও একজন চাইনিজ ।

গেজেট – স্পাই মানেই নতুন নতুন গেজেট, যা আগে কেউ দেখে নাই । তাহলে কি ধরনের নতুন গেজেট মাসুদ রানা, ব্যবহার করবে ?
এটা বের করার জন্য হলিউডে একটি টীম কাজ করছে । আর আপনাদের কাছে যদি কোন আইডিয়া থাকে, তা হলে দয়া করে জানান আমাদের ।

শুটিং হবে ৫০ ভাগ হলিউডে। ৪০ ভাগ বাংলাদেশ এর পার্বত্য জেলাগুলোতে। আর বাকি ১০ ভাগ হবে হবে চীন, থাইল্যান্ড, দুবাইয়ে।ম মাসুদ রানা শুট হবে ইংলিশ এবং বাংলায় । ইংরেজি নাম : MR9, বাংলা নাম হবে মাসুদ রানা । পরবর্তীতে অন্যান্য ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে বপ্লে জানিয়েছেন আব্দুল আজিজ। ছবিটির প্রাথমিক বাজেট ৫০ কোটি টাকা বলে জানান তিনি।

 

সূত্র : কালের কণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest

সংস্করণ