সাকিব-তামিমের র‌্যাংকিংয়ে উন্নতি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি২০ সিরিজ জয়ে বড় অবদান রেখেছেন অধিনায়ক সাকিব আল হাসান এবং ওপেনার তামিম ইকবাল। ব্যাট হাতে দু’জনে দারুণ পারফর্ম করেছেন। বাংলাদেশের টি২০ অধিনায়ক তো অলরাউন্ড পারফর্মের কারণে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন। এছাড়া আরও একটি পুরস্কার পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। উন্নতি হয়েছে তার ব্যাটিং র‌্যাংকিংয়ে।

সাকিব ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচে ১০৩ রান করেছেন। এতে ব্যাটসম্যান ক্যাটাগরিতে আট ধাপ এগিয়েছেন তিনি। ব্যাটিং র‌্যাংকিংয়ে বর্তমানে তার অবস্থান ৪৫তম। এছাড়া ওপেনার তামিম ইকবালও ব্যাটিং র‌্যাংকিংয়ে উন্নতি করেছেন। তামিম তিন ম্যাচে ব্যাট হাতে ৯৫ রান করেন। তার র‌্যাংকিং এগিয়েছে ছয় ধাপ। তামিম টি২০ ব্যাটসম্যানদের তালিকায় আছেন ৩৯ নম্বরে।

মাহমুদুল্লাহর র‌্যাংকিংও এগিয়েছে। তিনি দলের হয়ে খুব বড় ইনিংস খেলতে পারেননি। তবে তিন ম্যাচেই দলের প্রয়োজনে দ্রুত রান এসেছে তার ব্যাট থেকে। শেষ ম্যাচে মাহমুদুল্লাহ ২০ বলে অপরাজিত ৩২ রান করেন। এছাড়া প্রথম টি২০-তে ৩২ এবং দ্বিতীয়টিতে অপরাজিত ১৩ রান করেন তিনি।

তাতে র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়েছেন তিনি। মাহমুদুল্লাহর অবস্থান এখন যৌথভাবে ৩৬ নম্বরে। তবে সবচেয়ে বড় অগ্রগতি হয়েছে লিটন দাসের। ফ্লোরিডায় তৃতীয় টি২০ ম্যাচে ৩২ বলে ৬১ রানের ম্যাচসেরা ইনিংস খেলেন তিনি। যার ফলে টি২০ তে ২২ ধাপ এগিয়ে তিনি উঠে গেছেন ৭১ নম্বরে।

টি২০ র‌্যাংকিংয়ে সবার ওপরে আছেন অস্ট্রেলিয়ার ওপেনার অ্যারণ ফিঞ্চ। এরপর আছেন পাকিস্তানি ব্যাটসম্যান ফকর জামান। তিনে আছেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল। বাংলাদেশের মধ্যে সবার ওপরে আছেন মাহমুদুল্লাহ।

 

সূত্র : সমকাল 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Pin It on Pinterest

সংস্করণ